বাংলায় কেন ৮ দফায় নির্বাচন স্পষ্ট করলে ভালো হত : সীতারাম ইয়েচুরি - বাংলায় কেন ৮ দফায় নির্বাচন স্পষ্ট করলে ভালো হত : সীতারাম ইয়েচুরি | Editorji Bengali
editorji
editorji অ্যাপ ডাউনলোড করুন
google apple
  1. home
  2. > রাজনীতি
  3. > বাংলায় কেন ৮ দফায় নির্বাচন স্পষ্ট করলে ভালো হত : সীতারাম ইয়েচুরি
replay trump newslist
up NEXT IN 5 SECONDS sports newslist
tap to unmute
00:00/00:00
NaN/0

বাংলায় কেন ৮ দফায় নির্বাচন স্পষ্ট করলে ভালো হত : সীতারাম ইয়েচুরি

Feb 27, 2021 13:26 IST | By Editorji News Desk

২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত ৮ দফায় ভোট হবে বাংলায়। অন্যদিকে অসম ও কেরালায় ভোট হবে ৩ দফায়। আর তামিলনাড়ু ও পুদুচেরিতে ভোটগ্রহণ হবে ১ দফায়। নির্ঘণ্ট প্রকাশের পরই তা নিয়ে প্রশ্ন তুলেছেন সিপিআইএম-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

তিনি বলেন, "নির্বাচনের দিন ঘোষণার জন্য সংবিধানে নির্বাচন কমিশনকে অনুমতি দেওয়া হয়েছে। দিন ঘোষণার পাশাপাশি কতগুলি দফায় নির্বাচন হবে তাও তারা ঘোষণা করে। তারা সেটা ঘোষণা করেছে। রাজনৈতিক ব্যক্তি হিসেবে এখন আমাদের এই সিদ্ধান্ত মানতে হবে। সেটা আমরা করব। কিন্তু, এখানে স্পষ্ট করতে হবে যে কোথাও এক দফা, কোথাও তিন দফা আর বাংলায় আট দফায় নির্বাচন করার কী প্রয়োজন ছিল? সেটা জানালে ভালো হত। কিন্তু, সেটা এখনও জানানো হয়নি। যাই হোক যে নির্দেশ দিয়েছে তা পালন করতেই হবে।"

সীতারাম ছাড়াও নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, "কাকে সুবিধা পাইয়ে দেওয়ার জন্য নির্বাচন কমিশন বাংলায় ৮ দফায় নির্বাচনের দিন ঘোষণা করল? বিজেপির কথা শুনে কাজ করছে নির্বাচন কমিশন।"

রাজনীতি