BENGAL IS NOT HAPPY WITH JEE EXAM | Editorji Bengali

editorji

editorji অ্যাপ ডাউনলোড করুন
google apple
  1. home
  2. > রাজ্য
  3. > জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় রাজ্যের কোনও দায়িত্ব নেই, দাবি পার্থ চট্টো
replay trump newslist
up NEXT IN 5 SECONDS sports newslist
tap to unmute
00:00/00:00
NaN/0

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় রাজ্যের কোনও দায়িত্ব নেই, দাবি পার্থ চট্টো

Aug 31, 2020 13:01 IST

[11:25 AM, 8/31/2020] Arka Bhaduri: সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষার বিষয়ে রাজ্যের কোনও দায়িত্ব নেই বলে জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। প্রসঙ্গত, ১ সেপ্টেম্বর ওই পরীক্ষা হওয়ার কথা রয়েছে। করোনা আবহে দেশজোড়া বিতর্কের মধ্যে পরীক্ষা স্থগিত রাখার আবেদন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় সহ একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী। সুপ্রিম কোর্ট যদি সেই আবেদন খারিজ করে দেয়, তাহলে ১ তারিখেই হবে পরীক্ষা।

 নির্দিষ্ট সূচি মেনে জয়েন্ট এন্ট্রান্স যদি হয়, সেক্ষেত্রে রাজ্যের প্রস্তুতি কেমন? শিক্ষামন্ত্রীর কথায় স্পষ্ট, জয়েন্টের ক্ষেত্রে তাঁদের কোনও দায়িত্ব আছে বলে মনেই করছে না রাজ্য সরকার৷ পার্থ বলেন, "এই পরীক্ষা তো ওরা এজেন্সিকে দিয়ে করায়। তাই আমাদের কোনও দায়িত্বের প্রশ্ন নেই। কিন্তু এই পরিস্থিতিতে যাতায়াত ও অন্যান্য বিষয়ে পরীক্ষার্থীদের উদ্বেগ ও আশঙ্কার শরিক আমরা। আশা করব পরীক্ষা বাতিল হবে।"

 বিকাশ ভবন সূত্রের খবর, জয়েন্ট এন্ট্রান্স নিয়ে রাজ্যের শিক্ষাসচিবকেও কিছু জানায়নি কেন্দ্র। জেইই ও নিট- দু'টি পরীক্ষাই নেয় ন্যাশনাল টেস্টিং এজেন্সি। পরীক্ষা সংক্রান্ত সবকিছুই ঠিক করে এই কেন্দ্রীয় সংস্থা। কিন্তু এই বছর অতিমারীর প্রকোপে অনিশ্চিত সবকিছুই।

রাজ্য